দেশজুড়ে শরীয়াহভিত্তিক ব্যাংকিং এর আলো ছড়িয়ে অসচ্ছল পরিবারে উচ্চশিক্ষা পৌঁছে দিতে আবারও এগিয়ে এলো ইসলামী ব্যাংক লিমিটেড। ২০২০ সালে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীরা আল- আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি এর সহায়তায় উচ্চ শিক্ষা গ্রহণের মাধ্যমে গড়ে তুলুন সম্ভাবনাময় আগামী।

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগের জন্য জিপিএ ৫.০০ এবং বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে জিপিএ ৪.৮০ লাগবে।


অন্যান্য বিভাগের জন্য জিপিএঃ ৪.৮০ এবং বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে জিপিএ৪.৫০ লাগবে।

স্নাতক অধ্যয়নরত শিক্ষার্থীদের ৩-৫ বছর ( নবায়নযোগ্য) মাসিক ৩৫০০ করে এককালিন ৮৫০০০ টাকা প্রদান করা হবে।

বৃত্তির জন্য আবেদনের নিয়মাবলিঃ

১.যেসকল শিক্ষার্থী সরকারি বৃত্তি ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান ব্যতিত অন্য কোনো বৃত্তি পাচ্ছেন,তারা আল-আরাফাহ্ শিক্ষা বৃত্তির জন্য নির্বাচিত হবেন না।
২.গ্রামীণ /অনগ্রসর, আদিবাসী এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য শতকরা ৭০ ভাগ নির্ধারিত থাকবে।
৩.প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শতকরা ৫ ভাগ নির্ধারিত থাকবে।
৪.যেসকল শিক্ষার্থীদের পিতা-মাতা/অভিভাবক বার্ষিক আয় ২,৪০,০০০ টাকার উর্ধ্বে তাদের আবেদন গৃহীত হবে না।
৫. যেসকল শিক্ষার্থী ২০২০ সালে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ২০২০-২০২১ শিক্ষা বর্ষে কলেজ/বিশ্ববিদ্যালয় অধ্যয়নরত আগ্রহী ও উপরিউক্ত যোগ্যতাসম্পন্ন সেসব শিক্ষার্থীদের অনলাইনে https://www.al-arafahbank.com/scholarship এই ঠিকানায় আবদেন করতে বলা হচ্ছে। www.prebd.com
৬. বর্ণিত যোগ্যতা ও শর্তাবলীর যেকোনো একটি অসম্পূর্ণ থাকলে আবেদনে বাতিল বলে গণ্য করা হবে।
৭.সরাসরি /ডাকযোগে/কুরিয়ারযোগে কোনো আবেদন গৃহীত হবে না।
৮.আগামী ২ জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে
৯.যেসকল শিক্ষার্থী আল- আরাফাহ্ শিক্ষা বৃত্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হবেন,বৃত্তির অর্থ গ্রহণের পূর্বে

তাদেরকে অবশ্যই ব্যাংক কতৃপক্ষের কাছে ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকার অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানের স্নাতক/সমমান পর্যায়ে ভর্তির প্রমাণ পত্র উপস্থাপন করতে হবে।